ঢাকা সোমবার, ১৬ই মে ২০২২, ৩রা জ্যৈষ্ঠ ১৪২৯


সপ্তাহের ব্যবধানে ‘ঝাঁজ’ বেড়েছে মরিচের, চড়া সবজির বাজার


প্রকাশিত:
১০ জুলাই ২০২০ ১২:১৪

আপডেট:
১৬ মে ২০২২ ২১:৪৭

গেল সপ্তাহে যে মরিচ ৮০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে শুক্রবার বেশির ভাগ বাজারে দেখা যায় তা ১৬০ টাকায় বিক্রি হচ্ছে। তবে সবজির দাম না বাড়লেও আগের বাড়তি দামেই বিক্রি হচ্ছে। বেশিরভাগ সবজির দাম ৪০-৬০ টাকার মধ্যে।

এদিকে, চালের বাজার কয়েক সপ্তাহ ধরে আছে একই রকম। মাংসের মধ্যে ব্রয়লার মুরগির দাম কিছুটা কমলেও বেড়েছে অন্যান্য মুরগির দাম।

আজ শুক্রবার (১০ জুলাই) সকালে রাজধানীর কারওয়ান বাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা যায়।

এসব বাজারে বেগুন ৫০-৬০, ঝিঙ্গা-চিচিঙা-ধুন্দল ৪০-৫০, বরবটি ৪০-৪৫, করলা ও উস্তা ৫০-৬০, কচুর ছড়া ৫০-৬০, পটল ৩০-৪০, টমেটো ১০০ ও গাজর বিক্রি হচ্ছে ৮০ টাকায়। এছাড়া পেঁপে ৪০, ঢেড়স ৪০, বটবটি ৬০, করলা ৬০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা যায়।

বাজারে কয়েক সপ্তাহ ধরে চালের দাম একই রয়েছে। বর্তমানে খুচরা বাজারে মিনিকেট ৫৫, আটাশ ৪৫-৪৮, নাজিরশাইল ৬০ ও স্বর্ণা ৩৫-৪৮ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ব্রয়লার মুরগি ১৪০, পাকিস্তানি কর্ক ৩০০, সাদা কর্ক ২৬০ ও দেশি মুরগি ৫৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। অপরিবর্তিত রয়েছে গরু ও খাসির মাংসের দাম। এসব বাজারে গরুর মাংস ৫৮০-৬০০, মহিষের মাংস ৬০০, খাসির মাংস ৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এসব বাজারে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে (মানভেদে) ৩০-৪৫, রসুন ১০০-১২০ টাকা। এছাড়া প্রতকেজি আদা বিক্রি হচ্ছে (মানভেদে) ১২০-১৩০ টাকা।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top