ঢাকা মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন ১৪২৮


করোনায় নিহত আমিনাকে লং আইল্যান্ডে দাফন


প্রকাশিত:
২৮ মার্চ ২০২০ ০২:১১

আপডেট:
২৮ মার্চ ২০২০ ১২:৫৮

দুই সন্তানের সঙ্গে আমিনা ইন্দালিব তৃষা, ডানে কবরে নামানো হচ্ছে তার কফিন। ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ আমিনা ইন্দালিব তৃষা নামে এক প্রবাসী নিউইয়র্কে মারা গেছেন। তাকে লং আইল্যান্ডে দাফন করা হয়েছে।

আমিনার দাফনের পুরো প্রক্রিয়া যান্ত্রিক পদ্ধতিতে সম্পন্ন হয়েছে। লাশ ক্রেন দিয়ে কবরে নামানো হয়। তিনি গত ২৩ মার্চ কোবিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যান। তিনি নিউইয়র্কে জ্যামাইকার হাইল্যান্ড অ্যাভিনিউয়ে বসবাস করতেন। তার স্বামী বোরহান চাকলাদার পেশায় উবার চালক। তিনি দুই মেয়ে এক ছেলে সন্তানের মা। ছোট মেয়ের বয়স ১৪ মাস। তার নিউইয়র্ক প্রবাসজীবন মাত্র ৪ বছরের।

আমিনার বাবা মনির হোসেন হাওলাদার বীর মুক্তিযোদ্ধা। তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার তেলিপাড়ায়। তার হঠাৎ মৃত্যুতে গ্রামের বাড়ি ও প্রবাসে শোকের ঢল নেমেছে।

করোনায় নিহতদের লাশ দাফন নিয়ে সমস্যা বিস্তর। স্বাস্থ্যবিধিতে হাত দিয়ে লাশ ধরার বিধান নেই। করোনা ছোঁয়াছুঁয়ি রোগ হওয়ায় সেবাকর্মীরা সমাধিকর্মে অনাগ্রহী। তবুও বাংলাদেশ সোসাইটির হস্তক্ষেপে জটিলতার নিরসন হয়। লং আইল্যান্ডের কবরস্থানে দ্রুত সমাধি বরাদ্দ দেয় সোসাইটি। সভাপতি-সম্পাদক কামাল আহমেদ ও রুহুল-আমিন সিদ্দিকী তৎপর হন। অবশেষে বৃহস্পতিবার (২৬ মার্চ) ধর্মীয় মর্যাদায় দাফনকর্ম সম্পন্ন হয়। ক্রেনের মাধ্যমে কবরে নামানো হয় কফিন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top