ঢাকা রবিবার, ১৭ই অক্টোবর ২০২১, ৩রা কার্তিক ১৪২৮


ইউটিউবে প্রকাশ পেয়েছে যাযাবর রাসেলের নতুন গান


প্রকাশিত:
১ মার্চ ২০২১ ২৩:১২

আপডেট:
১৭ অক্টোবর ২০২১ ০৬:২৭

ছবিতে যাযাবর রাসেল ও বাউল এক্সপ্রেসের শিল্পীরা

জনপ্রিয় কণ্ঠশিল্পী যাযাবর রাসেলের নতুন গান ‘ভাব আছে যার গায়’ ইউটিউবে প্রকাশ পেয়েছে। ‘যাযাবক্স’ ও ‘বাউল এক্সপ্রেস’ এর সম্মিলিতভাবে গাওয়া এ গানটি সোমবার (১লা মার্চ) রাত ১০টায় যাযাবর রাসেলের ইউটিউব চ্যানেল ‘যাযাবক্স’ এ প্রকাশ করা হয়।

ভিক্ষু সাধুর কথা ও সুরের জনপ্রিয় এ গানটির অডিও রেকর্ড হয় লকডাউনের শুরুর দিকে। আশিকুর রহমান শাওন ও যাযাবর রাসেল আয়াজিত এ গানটিতে রাসেলের সঙ্গে কণ্ঠ দিয়েছেন বাপ্পি মাশেকুর রহমান। গানটির ভিডিও পর্ব পরিচালনার দায়িত্বে নিরব মাহমুদুল এবং সম্পাদনায় ছিলেন আরআই শাওন।

এ প্রসঙ্গে লাখো মানুষের হৃদয়ে জায়গা করে নেয়া সাবেক এই আরজে বলেন, ‘গানটি মূলত লকডাউনেই রেকর্ড হয়। গৃহবন্দি থাকায় দুই প্রান্ত থেকে ডিজিটাল প্রক্রিয়ায় সম্মিলিতভাবে গানটির অডিও রেকর্ড করা হয়। করোনা পরিস্থিতির কারণে সেসময়ে ভিডিও ধারন সম্ভব হয়নি। পরিস্থিতি অনুকূলে আসতে শুরু করলে সম্প্রতি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে গানটির ভিডিও পর্ব ধারন করা হয়।’

গানটি কেমন সাড়া ফেলবে বা এটা নিয়ে প্রত্যাশা কতটুকু? এমন প্রশ্নের জবাবে রাসেল বলেন, ‘আমি আসলে ভিউয়ের জন্য গান গাই না। গান নিয়ে আমার বাণিজ্যিক কোনো চিন্তাধারাও নেই। পল্লীগীতি আমার হৃদয়ে মিশে আছে।
কর্মব্যস্ততার মাঝে সুযোগ পেলেই গান গাই, গানেই আত্মার শান্তি খুঁজে পাই। তবে এতটুকু বলতে পারি, শ্রদ্ধেয় ভিক্ষু সাধুর জনপ্রিয় এ গানটি নতুন করে গাওয়াতে দর্শক মহলে বেশ সাড়া ফেলবে আশা করছি।’

এদিকে গানটি নিয়ে বাউল এক্সপ্রেসের পক্ষ থেকে কণ্ঠশিল্পী বাপ্পী মাশেকুর রহমান বলেন, ‘গানটি নিয়ে আমরা অনেক আশাবাদী। আমাদের এ যৌথ আয়োজন ও প্রচেষ্টা আশা করছি সফল হবে। সামনের দিনগুলোতেও যাযাবরের সঙ্গে মৌলিক গান নিয়ে কাজ করার প্রক্রিয়াটি অব্যাহত থাকবে।

বর্তমানে রেডিও স্পাইসের ক্রিয়েটিভ প্রডিউসার হিসেবে কর্মরত আছেন যাযাবর রাসেল। ইউটিউবে তার প্রকাশিত গানের অধিকাংশের ভিউ লাখ-মিলিয়ন ছাড়িয়েছে। ‘তুমি বাসো কি না’, ‘পিরিতি’, ‘কেন এলে না’ ও ‘হিয়ার মাঝারে’সহ আরো কিছু জনপ্রিয় ফোক গান নতুনভাবে উপস্থাপন করে নিজেকে শক্ত অবস্থানে নিয়ে গেছেন তিনি। এছাড়াও বেশ কিছু মৌলিক গানে কণ্ঠ দিয়ে বেশ সুনাম কুড়িয়েছেন পল্লীগীতির অন্যতম জনপ্রিয় এই ‘ব্রান্ড’।

গানটি দেখুন এখানেই...



বিষয়: যাযাবর


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top