ঢাকা মঙ্গলবার, ২৪শে নভেম্বর ২০২০, ১০ই অগ্রহায়ণ ১৪২৭


হামলার ফলেই বৈরুতে বিস্ফোরণ হয়েছে : ট্রাম্প


প্রকাশিত:
৫ আগস্ট ২০২০ ১৪:০৯

আপডেট:
২৪ নভেম্বর ২০২০ ০৩:২৮

সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘এক ধরনের বোমার’ আঘাতেই বৈরুতে বিস্ফোরণ হয়েছে বলে যুক্তরাষ্ট্রের জেনারেলরা আমাকে জানিয়েছেন। এটিকে ভয়ঙ্কর হামলা বলেই মনে হচ্ছে।

মঙ্গলবার হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন। তিনি বলেন, আমার চেয়ে জেনারেলরা এ বিষয়ে ভালো জানবেন। তাদের কাছে মনে হয়েছে, এটি হামলা ছিল। এটি এক ধরনের বোমা ছিল।-খবর এএফপি ও আল-আরাবিয়াহর

তবে বৈরুতকে কাঁপিয়ে দেয়া এ বিস্ফোরণকে হামলা হিসেবে দাবি করেননি লেবাননের কোনো কর্মকর্তা।

লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব বলেন, বৈরুত বন্দরের পাশের গুদামে দুই হাজার ৭৫০ টনের কৃষি সার অ্যামোনিয়াম নাইট্রেট কয়েক বছর ধরে মজুদ ছিল। সেখানেই এ বিস্ফোরণ ঘটেছে।

তিনি বলেন, আজ যা ঘটেছে, জবাবদিহিতা ছাড়া তা কোনো ছাড় পাবে না। যারা এ বিপর্যয়ের জন্য দায়ী, তাদের বিচারের আওতায় নিয়ে আসা হবে।

তবে ট্রাম্পের বক্তব্য নিয়ে জানতে চাইলে পেন্টাগনের এক মুখপাত্র বলেন, এ বিষয়ে আপনাকে আমাদের কিছু বলার নেই। এ বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার জন্য আপনাদের হোয়াইট হাউসের সঙ্গে যোগাযোগ করতে হবে।

লেবাননকে সহায়তার প্রস্তাব দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেন, সব হতাহতের জন্য আমাদের প্রার্থনা। লেবাননকে সহায়তা করতে যুক্তরাষ্ট্র প্রস্তুত। লেবাননের জনগণের সঙ্গে আমাদের সুসম্পর্ক আছে। তাদের সহায়তায় আমরা সেখানে যেতে প্রস্তুত।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top