ঢাকা মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন ১৪২৮


করোনাভাইরাস

ঢাকায় হচ্ছে চীনের মতো হাসপাতাল


প্রকাশিত:
২৭ মার্চ ২০২০ ২০:৩৫

আপডেট:
২৮ মার্চ ২০২০ ০২:১৪

নভেল করোনাভাইরাসে আক্রান্ত্র রোগীদের জন্য চীনের লেইশেনশান হাসপাতাল, ঢাকাতেও এমন হাসপাতাল নির্মাণ হচ্ছে, ইনসেটে শেখ বশির উদ্দিন। ছবি : সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় অল্প সময়ের মধ্যে বিশাল হাসপাতাল নির্মাণ করে বিশ্বকে চমকে দিয়েছে চীন। দেশটির উহান শহরে নির্মিত সেই হাসপাতালের মতো বাংলাদেশে একটি হাসপাতাল নির্মাণের কাজ শুরু হয়েছে। রাজধানীর তেজগাঁওয়ে অস্থায়ীভাবে এই হাসপাতাল তৈরি হচ্ছে।

হাসপাতালটি নির্মাণ করে দিচ্ছেন শেখ বশির উদ্দিন। তিনি দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। তিনি নিজ উদ্যোগে তেজগাঁওয়ে দুই বিঘা জমির ওপর উহানের লেইশেনশান হাসপাতালের মতো করে করোনা চিকিৎসার জন্য হাসপাতাল তৈরি করছেন।

জানা গেছে, আগামী ১ সপ্তাহের মধ্যে হাসপাতালটির নির্মাণ শেষ হবে। সেইসঙ্গে পরবর্তী ১ সপ্তাহের মধ্যে চিকিৎসা সরঞ্জাম বসানো হবে। এরপর বিনামূল্যে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হবে। দুজন অভিজ্ঞ চিকিৎসক বশির উদ্দিনকে এ কাজে সহায়তা দিচ্ছেন।

এ বিষয়ে আজ শেখ বশির উদ্দিন বলেন, করোনাভাইরাসের রোগীদের জন্য হাসপাতাল নির্মাণ কাজ শুরু হয়েছে। হাসপাতালটি নিয়ে খুব ব্যস্ত সময় পার করছি। দেশের ক্রান্তিকালে কথা বলার চেয়ে কাজ করাই বেশি উত্তম। কাজটা আগে শেষ করতে চাই। আমরা সবার সহযোগিতা চাই।

নভেল করোনাভাইরাসে দেশে এ পর্যন্ত ৪৮ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৫ জন মারা গেছেন। সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে।

আরও পড়ুন :

বাংলাদেশিদের কঠোর হস্তক্ষেপের পর করোনায় মৃত্যু আমিনার দাফন ক্রেনে

জ্বরে যুবকের মৃত্যু, ৩টি ভবন ঘিরে রেখেছে পুলিশ

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া আর নেই




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top