ঢাকা মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন ১৪২৮


দেশে করোনায় আক্রান্ত ৯ জেলা


প্রকাশিত:
৩ এপ্রিল ২০২০ ২৩:১৫

আপডেট:
৪ এপ্রিল ২০২০ ০০:০৮

সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় আরো পাঁচজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শণাক্ত করা হয়েছে। শুক্রবার সকালে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ জনে।

বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত জেলাগুলোর পরিসংখ্যান তালিকা প্রকাশ করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইডিসিআর)। তাদের পরিসংখ্যান অনুযায়ী সারাদেশে শুক্রবার (৩ এপ্রিল) পর্যন্ত ৯টি জেলায় করোনাভাইরাস সংক্রমণ ধরা পরেছে।

করোনায় আক্রান্ত জেলাগুলো হলো- ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, কুমিল্লা, চুয়াডাঙ্গা, কক্সবাজার, গাইবান্ধা ও রংপুর। এর মধ্যে সবথেকে বেশি আক্রান্ত জেলা ঢাকা বিভাগে রয়েছে। মূলত ওই জেলাগুলোতে বেশি সংখ্যক বিদেশ ফেরত মানুষ রয়েছে।

এর মধ্যে ৩৬ জন আক্রান্তের সংখ্যা পাওয়া গেছে ঢাকাতেই। মাদারীপুরে ১০ জন, নারায়ণগঞ্জে ৬, গাইবান্ধায় ৪ ও অবশিষ্ট জেলাগুলো বাকি আক্রান্তরা ধরা পড়েছে। ঢাকা জেলার মনিপুর ও বাসাবোতে সব থেকে বেশি সংক্রমণ দেখা গেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত মৃতের সংখ্যা মোট ছয় জন।

গত ২০ ঘণ্টায় মোট ৫১৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। তবে করোনায় নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটে নি। মোট ৬১ জন আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত মোট ২৬ জন্য সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়াও চিকিৎসাধীন রয়েছেন ২৯ জন, যাদের মধ্যে ২২ জন হাসপাতালে ও ৭ জন বাড়িতে রয়েছেন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top