ঢাকা রবিবার, ১লা আগস্ট ২০২১, ১৮ই শ্রাবণ ১৪২৮


কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সহায়তায় চীনের মেডিকেল টিম ঢাকায়


প্রকাশিত:
৮ জুন ২০২০ ১৬:৪৩

আপডেট:
১ আগস্ট ২০২১ ২৩:৩০

চীন-বাংলাদেশ সম্পর্ক আরও গভীর হবে। দেশে করোনাভাইরাস পরিস্থিতিতে চিকিৎসকদের সহায়তার জন্য চীন থেকে আসা দলকে স্বাগত জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ আশাবাদ ব্যক্ত করেন।

সোমবার ১০ সদস্যের এই মেডিকেল দল রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। চীন থেকে আসা মেডিকেল টিমকে বিমানবন্দরে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিনমিংসহ দুই দেশের কর্মকর্তারা।

করোনাভাইরাস পরিস্থিতিতে চিকিৎসকদের সহায়তার জন্য চীন থেকে আসা বিশেষজ্ঞ মেডিকেল টিম বাংলাদেশে সংক্রমণ ও মৃতের হার কমিয়ে আনতে পরামর্শ দেবে বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রদূত।
তিনি আরও জানান, ১০ সদস্যের এ দলের নেতৃত্ব দিচ্ছেন প্রাদেশিক স্বাস্থ্য কমিটির উপমহাপরিচালক। আছেন উহানের ৫টি হাসপাতালের বিভিন্ন বিভাগীয় প্রধান।

চীনের রাষ্ট্রদূত লি জিনমিং বলেন, এটি বাংলাদেশে আসা প্রথম কোন মেডিকেল টিম। যারা এখানে এসেছেন, তাদের অনেকে উহানে কাজ করেছেন। তাদের মধ্যে রয়েছেন দক্ষ পেশাদার চিকিৎসক। এ দেশে সংক্রমণের হার ও মৃত্যুহার কিভাবে কমিয়ে আনা যায় সে লক্ষ্যে কাজ করবেন তারা।

আগামী ২২ জুন পর্যন্ত বাংলাদেশে থাকবে চীনের দল। এসময় তারা করোনা বিশেষায়িত হাসপাতাল পরিদর্শনের পাশাপাশি টেকনিক্যাল কমিটি, জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করবেন বলেও জানান তিনি।

 



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top