ঢাকা রবিবার, ১লা আগস্ট ২০২১, ১৮ই শ্রাবণ ১৪২৮


বৈশ্বিক মহামারীতে গণমাধ্যমকর্মী ছাঁটাই বন্ধ ও বেতন-ভাতা পরিশোধের আহ্বান তথ্যমন্ত্রীর


প্রকাশিত:
৮ জুন ২০২০ ২০:২৪

আপডেট:
১ আগস্ট ২০২১ ২৩:৫৪

ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ৭ জুন আমাদের ইতিহাসের অংশ, ছয় দফা আমাদের মুক্তির সনদ। এটি যারা পালন করে না, তারা প্রকৃতপক্ষে ইতিহাসকে অস্বীকার করে। কারণ, ৭ জুন পালন করলে তো যে সংগ্রামের ধারাবাহিকতায় স্বাধীনতা অর্জিত হয়েছে, তাকে স্বীকার করা হয়। সেটিকে অস্বীকার করার জন্যই তারা সচেতনভাবে ৭ জুন পালন করে না।

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের নিজ দফতরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সব পত্র-পত্রিকা ও ইলেক্ট্রনিক গণমাধ্যম প্রতিষ্ঠানের মালিকদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, মহামারির এ পরিস্থিতিতে মানুষ অত্যন্ত অসহায়। যারা বিভিন্ন কাজ করছেন, চাকরি করছেন তারাও অসহায়। আমি গণমাধ্যম মালিকদের অনুরোধ জানাই, এ পরিস্থিতিতে কাউকে যেন চাকরিচ্যুত না করা হয়। সেইসঙ্গে সবার বেতনভাতাও নিয়মিত পরিশোধ করার আহ্বান জানান তিনি।

তিনি জানান, প্রধানমন্ত্রী এই দুর্যোগের সময় বিপদগ্রস্ত সাংবাদিকদের সহায়তার কথা ঘোষণা দিয়েছেন। সাংবাদিক সংগঠনগুলোর কাছ থেকে পাওয়া গেলে আগামী সপ্তাহে আমরা সহায়তা প্রদানের জন্য তালিকা চূড়ান্ত করতে পারবো বলে আশা করছি।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top