ঢাকা মঙ্গলবার, ২৪শে নভেম্বর ২০২০, ১০ই অগ্রহায়ণ ১৪২৭


ময়ূরপঙ্খী ফাউন্ডেশনের ‘শান্তি দূত’ হলেন লেখিকা শাম্মী তুলতুল


প্রকাশিত:
৯ জুলাই ২০২০ ১২:৩৭

আপডেট:
২৪ নভেম্বর ২০২০ ০৪:৪২

লেখিকা শাম্মী তুলতুল

মহামারী করোনা ভাইরাসে সচেতনতা ও লেখালেখি মাধ্যমে মানবিক কাজের জন্য শাম্মী তুলতু্লকে ময়ূরপঙ্খী ফাউন্ডেশনের ‘শান্তি দূত’ হিসেবে মনোনীত করা হয়েছে । ময়ূরপঙ্খী ওয়ার্ল্ড পিস অ্যাম্বাসেডর কমিটি থেকে তাকে এই সন্মাননা দেওয়া হয়েছে।

শাম্মী তুলতুল একজন ঔপন্যাসিক, শিশুসাহিত্যিক, আবৃত্তিশিল্পী ও সমাজসেবক। ময়ূরপঙ্খী ফাউন্ডেশন একটি শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা। সংস্থাটির চেয়ারম্যান রুহিত সুমন।

পিস অ্যাম্বাসেডর মনোনীত হয়ে অনুভূতি ব্যক্ত করে শাম্মী তুলতুল বলেন, “যেকোনো ভালো মানুষ নিঃস্বার্থ ভাবেই কাজ করেন দেশের জন্য, দশের জন্য। আমিও আমার লেখনি শক্তি আর মানবিক কাজ দিয়ে নিঃস্বার্থ ভাবেই এগিয়ে যাচ্ছি। যখন কোন ভালো কাজের মূল্যায়ন হয় নিঃসন্দেহে তা আনন্দের। স্বীকৃতি মানেই দেশ থেকে মূল্যায়ন পাওয়া। তাই আমি ময়ূরপঙ্খীর ফাউনডেশনের প্রতি কৃতজ্ঞতা জানাই।”

তিনি আরও বলেন, “এই সন্মাননা আমি সকল করোনা যোদ্ধাদের উদ্দ্যেশে উৎসর্গ করলাম। মহান আল্লাহর কাছে প্রার্থনা করি দ্রুত যেন এই মহামারী থেকে বিশ্ববাসী পরিত্রাণ পাই। সেই সাথে আমরা যেন স্বাস্থ্যবিধি মেনে সকল কাজ করি আর অবশ্যই শারীরিক দূরত্ব মেনে চলি। সকল পাঠক ও দেশের মানুষের দোয়ায় যেন আমি আমার স্বপ্ন পূরণ করতে পারি। ”

তরুণদের উদ্দেশ্যে তুলতুল বলেন, “আমাদের দেশের তরুণদের অনেক দায়িত্ব। নিজ উদ্যোগে সমাজের মানুষের জন্য দেশের তরে মানবিক হয়ে কাজ করে যেতে হবে। পাশাপাশি সমাজের সুশীলদেরও দায়িত্ব তরুণদের সঠিক ভাবে গড়ে তোলা।”

চট্টগ্রামের মেয়ে শাম্মী তুলতুলের জন্ম একটি সাহিত্য-সাংস্কৃতিক, রাজনৈতিক মুক্তিযোদ্ধা ও অভিজাত পরিবারে। সেই সুবাদে লেখালেখি তার রক্তে-মুক্তিযুদ্ধ তার চেতনায়।

ডিকে/এসআই




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top