ঢাকা বুধবার, ১৪ই এপ্রিল ২০২১, ২রা বৈশাখ ১৪২৮

লাভলী

মৃত্যুর ঝুঁকি নিয়ে করোনায় নিহত নারীকে গোসল করাতে রাজি লাভলী


প্রকাশিত:
২১ মার্চ ২০২০ ০১:৪৩

আপডেট:
২২ মার্চ ২০২০ ১৩:৩১

সাংবাদিক লাভলী বাঁয়ে, ডানে কোনো এক দেশে করোনায় মারা যাওয়া ব্যক্তির লাশ (ছবি : সংগৃহীত)

পুরো বিশ্ব থমকে গেছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে। প্রাণ বাঁচাতে দেশে দেশে নাগরিকরা জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির লাশের পাশেও যাচ্ছেন না পরিবারের কেউ। এমনকি মা-বাবার লাশের পাশেও যাচ্ছে না সন্তান। করোনাভাইরাসের বিপদ যখন এতটাই প্রকট, তখন নিজের জীবনের ভয়াবহতার কথা জেনেও করোনায় মারা যাওয়া নারীদের ধর্ম মোতাবেক গোসল করাতে চান একজন নারী। করোনায় নিহতদের শেষ পরিনতি এতো নির্মম হোক তিনি এটা চান না।

এই সাহসী ও এত বিশাল মনের অধিকারী নারীর নাম লাভলী। তিনি একজন ফটো সাংবাদিক। তার কর্মস্থল রাজধানীতে। তার গ্রামের বাড়ি নোয়াখালী।

শুক্রবার ফেসবুক স্ট্যাটাসে লাভলী জানান, ঢাকায় করোনাভাইরাসে মৃত নারীদের তিনি গোসল করাতে রাজি। তিনি তার সঙ্গে যোগাযোগের জন্য মোবাইল নম্বরও দিয়েছেন।

এই নারী ফটো সাংবাদিক ফেসবুকে লেখেন, 'ঢাকার ভিতরে করোনাভাইরাসে আক্রান্ত কোনো মহিলা রোগী মারা গেলে তাকে এইভাবে ফেলে দিয়ে অবহেলা না করে দয়া করে আমাকে জানাবেন। আমি মৃতদেহ গোসল করাতে জানি। যেন সেই মা-বোন এই দুনিয়ার কোনো অপরিষ্কার আবর্জনা নিয়ে পরপারে যেতে না হয়। জানাবেন প্লিজ। যোগাযোগ 01934851811, আরেকটা অনুরোধ কেউ অপ্রয়োজনে কল দেবেন না।'




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top