ঢাকা সোমবার, ২১শে জুন ২০২১, ৮ই আষাঢ় ১৪২৮

করোনায় বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান, পর্যটনকেন্দ্রে ঢল


প্রকাশিত:
১৭ মার্চ ২০২০ ১২:৫৩

আপডেট:
১৭ মার্চ ২০২০ ১২:৫৪

সংগৃহীত

বিশ্বজুড়ে চলছে করোনা আতঙ্ক। দিনে দিনে ঝরছে শত শত প্রাণ। করোনা যাতে না ছড়াতে পারে সেকারণে ভারতের মত পাকিস্তানের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এ কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

সবধরণের জমায়েত বন্ধ করতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হলেও মানুষ এটিকে ছুটি কাটানোর উপলক্ষ্য হিসেবে বেছে নিয়েছেন। ফলে ভিড় বাড়ছে পর্যটন কেন্দ্রগুলোতে।

এ বিষয়ে হতাশা ব্যক্ত করেছেন পাকিস্তানের সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলী শাহ। তিনি বলেছেন, রাজ্যকে করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। তবে মানুষ এখন সমুদ্র সৈকতে ভিড় করতে শুরু করেছেন। নিউজ অ্যান্ড ব্লগ ডট কম এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

তিনি আরও বলেন, আমরা করোনার বিস্তার ঠেকাতে স্কুল কলেজ বন্ধ করেছি। কিন্তু এ সুযোগে মানুষ সমুদ্র সৈকত দেখতে আগ্রহী হয়ে উঠেছেন। তিনি বলেন, আমরা সবকিছু বন্ধ করিনি। এই কঠিন পরিস্থিতি মানুষের ঘরে অবস্থান করা জরুরি।

রাজ্যে একদিনের একশ’ এর অধিক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর দ্রুত বিস্তার ঠেকানো যাচ্ছে না। পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় সবার সুরক্ষিত থাকতে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে মুরাদ আলী শাহ বলেন, মানুষের প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়া কোনভাবেই মেনে নেয়া হবে না। সেটি করলে সরকার কঠোর ব্যবস্থা নেবে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top