ঢাকা মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন ১৪২৮

বঙ্গবন্ধুর খুনির নাতি ছাত্রলীগ নেতা, যা বললেন কেন্দ্রীয় সভাপতি


প্রকাশিত:
৭ এপ্রিল ২০২০ ২৩:৩২

আপডেট:
২১ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫৮

মুজিব উল্যাহ পলাশ বিশ্বাস ও আল নাহিয়ান খান জয়। ছবি : সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি মাজেদের নাতি মুজিব উল্যাহ পলাশ বিশ্বাস ভোলার বোরহানউদ্দিন উপজেলা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

মুজিব উল্যাহ উরফে পলাশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়ার পর তুমুল সমালোচনা হয়। তখন কমিটি স্থগিত হলেও প্রভাবশালীদের চাপে তা পুনরায় বহাল রাখা হয়। এই পরিবারের এক নারীও সরকারি চাকরিতে ছিলেন। পরে এলাকার মানুষের আপত্তির মুখে ও গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিকে তাকে চাকরিচ্যুত করা হয়।

বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ গতকাল রাতে গ্রেপ্তার হয়েছেন। কিন্তু তার আগে থেকেই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পলাশ। খুনি মাজেদ গ্রেফতারের খবরে বোরহানউদ্দিনে ফের ঝড় উঠেছে।

উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা চান, যাদের চাপে সেই কমিটি বহাল রাখা হয়েছিল সেই প্রভাবশালী মহলের মুখোশ উন্মোচন করা হোক। একইসঙ্গে উন্মোচন হোক যারা দীর্ঘদিন বঙ্গবন্ধুর খুনি মাজেদের পরিবারকে পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন।

এ বিষয়ে ভোলা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রিয়াজ মাহমুদ বলেন, এ কমিটি আমরা দিইনি। তোফায়েল ভাই যাকে দেন সে-ই নেতা হয়। আমরা কিছু করতে পারি না।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আজ দুপুরে আমরা এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। জাতির পিতার খুনির পরিবারের সদস্য ছাত্রলীগের নেতা হওয়ার বিষয়টি খুবই দুঃখজনক।

নাহিয়ান খান জয় জানান, তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব নেওয়ার আগে ওই কমিটি দেয়া হয়েছিল।

তিনি বলেন, সে (পলাশ) আমাদের সময় নেতা না হয়নি, আগেই হয়েছে, তাই আমরা বিস্তারিত জানি না। এখন দ্রুতই খোঁজ-খবর নেয়া হচ্ছে। ঘটনা সত্য হলে এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করব এবং তাদের শাস্তির আওতায় আনা হবে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top