ঢাকা মঙ্গলবার, ২৪শে নভেম্বর ২০২০, ১১ই অগ্রহায়ণ ১৪২৭

বিসিএস দিয়ে চাকরি করবেন না কেন, ভিপি নুরকে খালেদ মুহিউদ্দীন


প্রকাশিত:
৪ জুলাই ২০২০ ১৬:৪২

আপডেট:
২৪ নভেম্বর ২০২০ ০৯:২৮

সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি) নুরুল হক নুর বিসিএস পরীক্ষায় অংশ নিয়ে ভালো ফল অর্জনের ইচ্ছার কথা জানিয়েছেন। গতকাল শুক্রবার রাতে ডয়েচে ভেলে বাংলার টকশোতে সঞ্চালক খালেদ মুহিউদ্দীনের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ‘শিক্ষা, রাজনীতি ও নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান’ শীর্ষক এ টকশোতে ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীও যুক্ত ছিলেন।

নুরুল হক নুর বলেন, এক সময় আমরাও স্বপ্ন ছিল বিসিএস ক্যাডার হওয়ার। কিন্তু সরকারি কোটা আন্দোলন করতে গিয়ে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের নেতাকর্মীদের হাতে একাধিকবার শারীরিক নির্যাতনের শিকার হতে হয়েছে। শুধুমাত্র এ আন্দোলন করতে গিয়ে নয়, ডাকসু নির্বাচনে অংশ নিয়েও ভিপি নির্বাচিত হওয়ার পরও ৭ বার হামলার শিকার হয়েছে। যে কারণে পড়াশুনার যে মন-মানসিকতা দরকার তা তৈরি করতে পারিনি।

কোটা আন্দোলনের পর সম্প্রতি এই প্রথমবারের মতো বিসিএস এর ফল প্রকাশ করা হয়েছে। এ কারণে খালেদ মুহিউদ্দীন তার (নুর) কাছে এই প্রশ্ন করেন। আগামীতে আর বিসিএস দেওয়ার ইচ্ছে আছে কিনা- এ প্রশ্নের জবাবে নুর বলেন, আমার ইচ্ছে আছে যে, অন্ততপক্ষে এ পরীক্ষায় অংশ নিয়ে নিজের অবস্থানটি সকলের কাছে ব্যক্ত করা।

“বিসিএসে অংশ নিয়েছি এবং ভালো ফলাফল অর্জন করেছি। এ ধরণের একটি ইচ্ছা আছে, তবে চাকরি করব না। তবে অংশ নিয়ে ভালো ফলাফল করতে চাই।”

চাকরি কেন করবে না-এ প্রশ্নের জবাবে নুর বলেন, এখন আমি আমার জীবনকে ব্যক্তিগতভাবে আর মূল্যায়ন করিনা। কিংবা আমার ব্যক্তিকে নিয়ে ভাবিনা। আমি এখন দেশের গণমানুষের জন্য রাজনীতি করছি। আমার মূল লক্ষ্য দেশের জাতীয় রাজনীতির এ ধারাকে পরিবর্তন আনা। এ লক্ষ্য নিয়ে কাজ করছি। আর চাকরি করলেতো এটা করা যাবে না।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top